কোরিয়ান ভাষা শেখার জনপ্রিয় বই

কোরিয়ান ভাষা শেখার জনপ্রিয় বই

কোরিয়ান ভাষা শিক্ষার প্রতি অনেকেরই বাড়তি ঝোঁক থাকে। অনেকেই চায় খুব দ্রুত এই নতুন ভাষাটি রপ্ত করে ফেলার। এক্ষেত্রে বলে রাখা ভালো কোরিয়ান ভাষা শেখার কিন্তু অনেক উপায় আছে। আপনি চাইলে এসব উপায় বা টেকনিকের মাঝে নিজের পছন্দমতো এবং সহজে এপ্লাই করা যাবে এমন কোনো টেকনিক বাছাই করে নিতে পারেন। এমতাবস্থায় ফলো করতে পারেন কোরিয়ান ভাষা শিক্ষা বইয়ে থাকা গাইডলাইন। কারণ নিজের ফ্রি টাইমে নিজের মতো করে কোরিয়ান ভাষা শিখতে হলে কোরিয়ান ভাষা শিক্ষা বইয়ের ব্যবহার হতে পারে পারফেক্ট সমাধান। চলুন তবে এবারে বেশকিছু বাংলা এবং ইংরেজি ভাষায় লেখা কোরিয়ান ভাষা শিক্ষা বই সম্পর্কে আলোচনা করা যাক। 

সহজ উপায়ে ৩০ দিনে কোরিয়ান ভাষা শিখুন: কোরিয়ান ভাষা শিক্ষা বই

বইয়ের টাইটেল পড়ে নিশ্চয় বুঝতে পেরেছেন এটি একটি রুটিনমাফিকভাবে কভার করতে পারা বই বা গাইডলাইন। যা আপনাকে সর্বমোট ৩০ দিন ফলো করতে হবে। তবে আপনি যদি যথেষ্ট ধীরে ধীরে শিখেন সেক্ষেত্রে ৩০ দিনের বেশি সময় লাগতে পারে। সহজ উপায়ে ৩০ দিনে কোরিয়ান ভাষা শিখুন” শিরোনামের এই বইটি লিখেছেন মোহাম্মদ নুরুল ইসলাম। 

বইটিতে খুবই সহজভাবেই বাংলা ভাষার সাহায্যে কোরিয়ান ভাষার শেখার ব্যবস্থা করা হয়েছে। অর্থ্যাৎ ভাষার শেখার ক্ষেত্রে উচ্চারণসহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য আপনি বাংলাতেই পাবেন। বলে রাখা ভালো বইটিতে ১২৭ টির মতো পেইজ সংখ্যা রয়েছে। সহজ উপায়ে ৩০ দিনে কোরিয়ান ভাষা শিখুন” শীর্ষক বইটি কেনার আগে অবশ্যই দাম এবং লেভেল চেক করে নেবেন।

সহজ কোরিয়ান ভাষা শিক্ষা: কোরিয়ান ভাষা শিক্ষা বই

যারা কোরিয়ান ভাষা শেখার জন্য ভালো কোন বই খুঁজে পাচ্ছেন না তারা সহজ কোরিয়ান ভাষা শিক্ষা” নামক এই বইটি পড়তে পারেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো এই বইটি আপনি চাইলে সরাসরি অনলাইন থেকে নামিয়ে পড়তে পারেন। বইটিতে রয়েছে কোরিয়ান ভাষা শিক্ষার কমপ্লিট গাইডলাইন। যা ফলো করতে পারলে অন্য কোনো টিপস বা টেকনিক আপনাকে ফলো করতে হবে না। যাইহোক! বইটিতে যে স্টেপগুলি দেওয়া আছে আপনাকে সেই স্টেপ অনুযায়ীই প্র্যাকটিস করে যেতে হবে। এক্ষেত্রে বইটিকে বিভিন্ন লেসন দ্বারা সাজানো হয়েছে। প্রতিদিনের লেসন প্রতিদিন বা সময় কম থাকলে এক একটি লেসন ২ দিন ধরে শেষ করতে পারেন। এতে করে দ্রুত কোরিয়ান ভাষা শেখাটা সহজ হবে। 

সহজ উপায়ে ৩০ দিনে কোরিয়ান ভাষা শিখুন: কোরিয়ান ভাষা শিক্ষা বই

প্রথম বইটির সাথে এই বইটির নাম মিলে গেলেও বইয়ের ভেতরকার গল্প কিন্তু পুরোপুরি আলাদা। যা চেক করতে হলে বইটি আপনাকে সংগ্রহ করতে হবে। প্রথম বইয়ের মতো এই বইটিকেও সাজানো হয়েছে ৩০ দিনের একটি মিশন নিয়ে৷ যে মিশনে থাকছে মেধার দিক দিয়ে কিছুটা পিছিয়ে পড়া ব্যাক্তিদের জন্যে সাজানো কোরিয়ান ভাষা শিক্ষা গাইডলাইন। 

সহজ উপায়ে ৩০ দিনে কোরিয়ান ভাষা শিখুন” শীর্ষক এই বইটি সংগ্রহ করতে হলে আপনাকে গুনতে হবে মাত্র ১২৫ টাকা। বইটিকে মূলত বিভিন্ন সংগৃহীত টিপস এবং ট্রিকসের মাধ্যমে সাজানো হয়েছে। যা সম্পাদনায় কাজ করেছেন মোহাম্মদ ইকবাল হোসেন নামের এক প্রখ্যাত সম্পাদক। বলে রাখা ভালো বইটিতে রয়েছে ১২৭ টির মতো পেইজ। যেখানে ব্যবহার করা হয়েছে সম্পূর্ণ বাংলা ভাষায় রচিত কোরিয়ান ভাষা শিক্ষার উপর বিভিন্ন লেসন। 

যারা বইটিতে কিনতে চাচ্ছেন তারা বইটির ভেতরকার উপহার হিসাবে পাবেন কোরিয়ার ভৌগলিক পরিচয় কিংবা অবস্থা, কোরিয়ান ভাষায় জীবনের বিভিন্ন পরিস্থিতি তুলে ধরার টেকনিক এবং কোরিয়ান ভাষায় কথা বলতে পারার ট্রিকসসহ অন্যান্য তথ্যাদি জানার সুযোগ।

৩০ দিনে শিখুন আধুনিক পদ্ধতিতে কোরিয়ান ভাষা: কোরিয়ান ভাষা শিক্ষা বই

সময়টা যেহেতু আধুনিক সেহেতু যারা আধুনিক পদ্ধতিতে কোরিয়ান ভাষা শেখা যাবে…এমন কোনো বই খুঁজছেন তারা সংগ্রহে রাখতে পারেন এই “৩০ দিনে শিখুন আধুনিক পদ্ধতিতে কোরিয়ান ভাষা” শীর্ষক বইটি। বইটি লিখেছেন প্রফেসর মাহীনূর সুলতানা এবং বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ১৮০/-। আমরা সকলেই হয়তো ইতিমধ্যেই বুঝতে পেরেছি, কোরিয়ান ভাষাকে কঠিন মনে হওয়ার মূল কারণ হলো এর কঠিন কঠিন বর্ণমালা বা এ্যালফাবেট। আর আর্টিকেলের এই অংশে আলোচিত বইটিতে সাজানো হয়েছে কেবল সেই কঠিন কঠিন বর্ণমালা বা এ্যালফাবেটকে সহজভাবে আয়ত্ব করার টেকনিক নিয়ে। 

যারা “৩০ দিনে শিখুন আধুনিক পদ্ধতিতে কোরিয়ান ভাষা” নামক বইটি কিনবেন তারা কিন্তু কোরিয়ান ভাষায় কথা বলা এবং কোরিয়ান ভাষায় লিখতে পারার দক্ষতা একসাথেই অর্জন করতে পারবেন। বইটিতে খুব সহজে কোরিয়ান ভাষার রাইটিং স্টাইল শেখার গাইডলাইন রয়েছে। যা আপনাকে পুরো বিষয়টি সহজ হতে সাহায্য করবে। 

Active Korean | এক্টিভ কোরিয়ান: কোরিয়ান ভাষা শিক্ষা বই

যাদের কাছে কোরিয়ান ভাষা শেখা যথেষ্ট সময় আছে তারা এই বইটি সংগ্রহ করতে পারেন। এতে ইংরেজি ভাষায় কোরিয়ান ভাষা শেখার বিভিন্ন টেকনিক শেয়ার করা হয়েছে। বলে রাখা ভালো বইটি প্রকাশিত হয়েছে সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি ল্যাঙ্গুয়েজ ইনস্টিটিউট থেকে। যার কারণে এর কোয়ালিটি নিয়ে প্রশ্ন তোলবার কোনো প্রয়োজন পড়বে না। 

বইটি প্রকাশের আছে কতৃপক্ষ কিন্তু এর প্রুফ রিডিংয়ে যথেষ্ট সময় ব্যায় করেছেন। যার কারণে বইটি হয়ে উঠেছে স্বয়ংসম্পূর্ণ এবং যথেষ্ট সহজবোধ্য। কোরিয়ান ভাষার সাধারণ দিকটুকু শেখা থেকে শুরু করে আপনি কোরিয়ান ভাষায় ব্যাকরণের মৌলিক বিষয়গুলি সম্পূর্ণরূপে বুঝতে এই বইটির সাহায্য নিতে পারেন। বইটি যারা পড়তে চান তারা বইটির নাম গুগলিং করে সরাসরি পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন। আর হ্যাঁ! অনলাইনে এই পিডিএফ ফাইল সম্পূর্ণ ফ্রিতেই পাবেন। 

Korean Made Easy | কোরিয়ান মেইড ইজি : কোরিয়ান ভাষা শিক্ষা বই

একেবারে ছোট বাচ্চাদের বর্ণমালা শিক্ষা বইয়ের মতো করে এই বইটিকে ডিজাইন করা হয়েছে। এতে করে এই বইটি পড়া বা বইটির মাধ্যমে কোরিয়ান ভাষা শেখার বিষয়টি অনেকটা সহজ মনে হবে। পাশাপাশি ভাষা শিক্ষার প্রতি কাজ করবে বাড়তি আগ্রহ। 

বইটির বিষয়বস্তু সম্পর্কে যদি জানতে চান সেক্ষেত্রে বলবো দৈনন্দিন কথোপকথনের জন্য সাধারণ কোরিয়ান শব্দ এবং ব্যাকরণের ধারণাগুলিকে খুব সুন্দরভাবে কভার করা হয়েছে এই বইটিতে। যা বইটির সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। কারণ অনেকেই শুরু থেকে শেষ পর্যন্ত কোনো বইয়ের ভেতরকার পড়া মগজে গেঁথে নিতে চায় না। তবে বাস্তব জীবনে কাজে আসবে এমন লেসনের প্রতি প্রত্যেকেরই বাড়তি ঝোঁক থাকে। যার প্রমাণ মিলবে এই “Korean Made Easy” বা “কোরিয়ান মেইড ইজি” বইটিতে। 

বিঃদ্রঃ মনে রাখবেন, ইংরেজি টেক্সটে লেখা কোনো কোরিয়ান ভাষা শিক্ষা বই কিন্তু হতে পারে আপনার ভাষাগত স্কিল দ্রুত ডেভলপ করার দারুণ সুযোগ। কারণ এক্ষেত্রে আপনি একইসাথে দুটো গুরুত্বপূর্ণ ভাষা রপ্ত করার সুযোগ পাচ্ছেন এবং বেশ ভালোই চর্চা করার সুযোগ থাকছে। আশা করি এই সুবিধা গ্রহণে কোনো কার্পণ্য করবেন না। 

 

ইতি কথা

যারা কোরিয়ান ভাষা শেখার জন্যে এতোদিন ধরে কোরিয়ান ভাষা শিক্ষা বই খুঁজে চলেছেন তারা উপরোক্ত বইগুলি ট্রাই করে দেখতে পারেন। আশা করি এই বইগুলি আপনাকে কোরিয়ান ভাষা দ্রুত রপ্ত করতে কিছুটা হলেও সাহায্য করবে। তবে আপনাকে যথেষ্ট পরিমাণে এক্টিভ থাকতে হবে। বইয়ের লেসনগুলি সময়মতো শেষ করার মন-মানসিকতা গড়ে তুলতে হবে। নতুবা কাজের কাজ কিছুই হবে না কিংবা দিনশেষে কোরিয়ান ভাষাটিও রপ্ত করা হয়ে উঠবে না। আমাদের আজকের এই আর্টিকেল এতোটুকুই! পরবর্তীতে হাজির হবো নতুন কোনো ভাষা শিক্ষা বই কিংবা ভাষা সম্পর্কে চমৎকার কোনো আয়োজনে। 

Comments

No comments yet. Why don’t you start the discussion?

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *